অনলাইনে ইনকাম করার জন্য ৫ টি সেরা মাইক্রোজব সাইট।

মাইক্রো জবস সাইটগুলি নিয়োগকর্তা এবং শ্রমিকদের জন্য একটি প্ল্যাটফর্ম সরবরাহ করে যেখানে নিয়োগকর্তারা তাদের কাজ কাজ (টাস্ক) পোস্ট করে এবং শ্রমিকরা অর্থ প্রাপ্তির জন্য কাজগুলি (টাস্ক) সম্পূর্ণ করে। শ্রমিকরা তাদের দক্ষতার সাথে সবচেয়ে ভাল কাজগুলি বেছে নিতে পারে।

এটি কীভাবে কাজ করে তা দেখতে নীচের একটি উদাহরণ টাস্ক দেখুন -
এখানে, নিয়োগকর্তা কর্মীদের একটি সাইন-আপ কাজ শেষ করতে বলছে। শ্রমিক কাজটি সম্পন্ন করে প্রমাণ জমা দেয়। নিয়োগকর্তা তার কাজ যাচাই করেন এবং যদি তিনি কাজটি নিয়ে সন্তুষ্ট হন তবে তিনি কাজটি অনুমোদন করেন এবং শ্রমিককে $ 0.15 পরিমাণ প্রদান করেন।

অনলাইনে ইনকাম করার জন্য ৫ টি সেরা মাইক্রোজব সাইট এর তালিকা রয়েছে-


1. Amazon Mechanical Turk (Mturk)

Mturk অ্যামাজন ওয়েব সার্ভিসের একটি ওয়েবসাইট এবং এটি ২০০৫ সাল থেকে প্রায় রয়েছে। এটি বিশ্বব্যাপী কয়েক মিলিয়ন ব্যবহারকারী (190 টিরও বেশি দেশ) সহ একটি অনলাইন ভিড়সোর্সিং মার্কেটপ্লেস। এমটুর্কে 2 ধরণের লোক রয়েছে -

অনুরোধকারী - অনুরোধকারীরা হলেন যারা এইচআইটি'র (হিউম্যান ইন্টেলিজেন্স টাস্ক) হিসাবে পরিচিত জব পোস্ট করেন যেমন প্রশ্নগুলির শ্রেণিবদ্ধকরণ, কারও ঠিকানা খুঁজে পাওয়া, ইমেজ ট্যাগিং বা বিভিন্ন ছবিগুলির মধ্যে সেরা চয়ন করা ইত্যাদি A তার সন্তুষ্টি, তিনি কাজ অনুমোদিত।

শ্রমিকরা - কখনও কখনও টার্কারদেরও ডেকে আনে। শ্রমিকরা অনুরোধকারীদের দ্বারা পোস্ট করা কাজগুলি সম্পূর্ণ করে এবং বেতন পাওয়ার জন্য প্রমাণ জমা দেয়।

এমটুর্কে অর্থোপার্জন করা এর আসল সহজ কারণ আপনি সেখানে প্রচুর অদ্ভুত কাজ পাবেন যার জন্য খুব কম বা কোনও দক্ষতার প্রয়োজন নেই।

অর্থ প্রদানের পদ্ধতি- আমাজন উপহার কার্ড বা অ্যামাজন পেমেন্ট অ্যাকাউন্ট এবং সরাসরি আমানত।

2. Clickworker


ক্লিক ওয়ার্কার 2005 সাল থেকে প্রায় হয়েছে এবং 136 টি দেশের 700000 এরও বেশি  কর্মী তাদের সাথে কাজ করছেন। এই সাইটটি বিশ্বজুড়ে প্রত্যেকের জন্য যোগদানের জন্য নিখরচায় যারা লিখন, অনুবাদ, গবেষণা, ডেটা সংগ্রহ ইত্যাদিতে আগ্রহী তাদের ক্লিক কর্মী হিসাবে আপনি স্বতন্ত্রভাবে কাজ করেন, আপনি নিজের কাজের সময় নির্ধারণ করেন এবং আপনার আগ্রহী নিয়োগটি চয়ন করতে পারেন।

ছবির শ্রেণিবদ্ধকরণ এবং প্রশ্ন শ্রেণিবদ্ধকরণের মতো সাধারণ কাজগুলির জন্য কোনও আনুষ্ঠানিক যোগ্যতার প্রয়োজন হয় না যাতে প্রত্যেকে এই জাতীয় কাজগুলি সম্পন্ন করতে পারে other অন্যান্য কাজের জন্য যেখানে বিশেষ দক্ষতা প্রয়োজন, সেখানে আপনাকে মূল্যায়ন করে নিজের যোগ্যতা প্রমাণ করতে হবে। এখন আপনি অন্যান্য অনেক প্ল্যাটফর্মের মতো পোল্ফিশ সম্পূর্ণ করতে পারেন।

টাকা তোলার - পেপাল (বুধবার-শুক্রবার থেকে প্রতি সপ্তাহে অর্থপ্রদান প্রক্রিয়া করা হয়)

সর্বনিম্ন টাকা তোলার পরিমান পরিমাণ  5 ডলার

3. Rapidworkers

র‌্যাপিডওয়ার্কার্স  ওয়েবসাইটটি মাইক্রোকার্সের মতো প্রায় একই রকম এবং প্রায় একই বৈশিষ্ট্য এবং ওয়ার্কিং ইন্টারফেস রয়েছে যদিও সাইটটি পেশাদার পেশাদার নয় । র‌্যাপিডওয়ার্কার্সে দুই ধরণের লোক রয়েছে- নিয়োগকর্তা এবং শ্রমিক।

এটি র‌্যাপিডওয়ার্কার্সের উদাহরণ উদাহরণ -

 কর্মীদের উদাহরণ টাস্ক

উপরের চিত্রটি দেখুন - টাস্কটি সমস্ত আন্তর্জাতিক সদস্যের জন্য উপলব্ধ এবং এটি শেষ হতে প্রায় ১ মিনিট সময় লাগবে। কাজের গ্রহণযোগ্য পদ্ধতিতে কাজটি সম্পন্ন করা হলে শ্রমিক $০.১০ পাবে।

আপনার ব্যালেন্স $ 8.00 + 6% পারের বেশি হলে আপনি প্রত্যাহারের অনুরোধ রাখতে পারেন। প্রত্যাহারের অনুরোধটি প্রক্রিয়া করতে 7 দিনেরও কম সময় লাগে। প্রত্যাহারের অনুরোধের পরের দিন আমার কাছে পেল।

অর্থ প্রদানের পদ্ধতি - পেপাল এবং পেজা

সর্বনিম্ন টাকা তোলার পরিমান পরিমাণ $ 8 + ফি

4. Microworkers


মাইক্রোকাররা হ'ল ভিড় সোর্সিং ওয়েবসাইট যা ওয়েল্যাবসেন্টার, ইনক। এর মালিকানাধীন এবং বিশ্বব্যাপী ৭০০০০০ এরও বেশি কর্মী রয়েছে। নিয়োগকর্তারা মাইক্রোকার্কর টেম্পলেট ব্যবহার করে পেশাদার দেখানোর প্রচার তৈরি করতে পারেন। মাইক্রোকার্সের সম্পর্কে একমাত্র এবং সবচেয়ে খারাপ বিষয় হ'ল প্রথম প্রত্যাহারের জন্য তাদের ঠিকানা যাচাইকরণ পদ্ধতি। মাইক্রোকার্স সম্পর্কে আরও জানুন এবং প্রদানের প্রমাণ সহ এর পর্যালোচনাটি চেকআউট করুন যোগদানের পরে, আপনি আপনার দক্ষতার সাথে সবচেয়ে ভাল মেলে সেগুলি থেকে বেছে নেওয়ার জন্য প্রচুর কার্যাদি পাবেন। কয়েকটি উদাহরণের কাজগুলি হল - অনুসন্ধান এবং ক্লিক, সাইন আপ, একটি ফেসবুক পৃষ্ঠা পছন্দ করুন বা একটি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ডাউনলোড করুন ইত্যাদি তারা সপ্তাহে দু'বার পেমেন্ট প্রেরণ করে। অর্থপ্রদানের পদ্ধতি - পেপাল, ডিওয়োলা এবং মানিবুকার্স (স্ক্রিল), ট্রান্সপোর্টের মাধ্যমে ব্যাংক স্থানান্তর (নতুন) সর্বনিম্ন টাকা তোলার পরিমান পরিমাণ $ 9 + ফি

10. PicoWorkers (এটা আমার পছন্দের)

এই সাইটটি খুব বেশি পুরানো নয় তবে বর্তমানে এটি তার কর্মীদের প্রদান করছে। ইন্টারফেসটি মাইক্রোকারকার এবং র‌্যাপিডওয়ার্কার্সের সাথে খুব মিল। আপনি নিয়োগকারীদের দ্বারা পোস্ট কাজ শেষ করে অর্থোপার্জন করুন। ভবিষ্যতে এটি কীভাবে করবে তা আমি করি না তবে এটির একটি ভাল ভিড় সোর্সিং প্ল্যাটফর্ম হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রত্যাহারের অনুরোধটি প্রক্রিয়া করতে তারা প্রায় 10 দিন সময় নেয়। এটি উল্লেখযোগ্য হবে যে আপনি সাইন আপ করার জন্য $ 0.75 পাবেন যা আপনি কেবল নিজের কাজ পোস্ট করার জন্য ব্যবহার করতে পারেন।


অর্থ প্রদানের বিকল্পগুলি - পেপাল | আমাজন গিফট কার্ড | পাইজা | দক্ষতা | ক্রিপ্টো মুদ্রা | Paysafecard.com এবং ইউএস ব্যাংক চেক।

সর্বনিম্ন টাকা তোলার পরিমান পরিমাণ  5 ডলার
দেখেনিন কিভাবে অ্যাকাউন্ট খুলবেন।





No comments

Powered by Blogger.