বাংলাদেশের শীর্ষস্থানীয় ৫ টি স্কুল 2019

শিক্ষা হ'ল একটি জাতির মেরুদণ্ড এবং যদি কোনও জাতি একটি উপযুক্ত শিক্ষাব্যবস্থা সরবরাহ করে তবে অল্প সময়ের মধ্যেই এই জাতির বিকাশ ঘটে। স্কুল পর্যায়ে শিক্ষাব্যবস্থার উন্নয়ন ও ডিজিটালাইজ করার জন্য বাংলাদেশ সরকার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। ফলস্বরূপ, স্কুল পর্যায়ে শিক্ষার অগ্রগতি অনেক উন্নতি করছে। এই নিবন্ধে, আমরা বাংলাদেশের শীর্ষ দশটি স্কুল নিয়ে আলোচনা করব, যেখানে আপনি আপনার জ্ঞানকে প্রসারিত করতে পারেন।



ভিকারুননিসা নূন স্কুল এবং কলেজ

ভিকারুননিসা নূন স্কুল এবং কলেজ বর্তমানে তার শিক্ষাব্যবস্থার জন্য স্কুল বিভাগে শীর্ষে রয়েছে। এটি বাংলাদেশের ঢাকার বেইলি রোডে অবস্থিত। ফিরোজ খান নূনের স্ত্রী বেগম ভিকারুননিসা নুন ১৯৫২ সালে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছিলেন। চারটি ক্যাম্পাসে এটির ২৫০০০ এরও বেশি শিক্ষার্থী রয়েছে এবং এটি একটি বালিকা মাধ্যমিক উচ্চ বিদ্যালয়।

এই বিদ্যালয়ের মূলমন্ত্রটি হ'ল "হালকা মাধ্যমে শেখা"।

আরও জানতে, 

অফিসিয়াল ওয়েবসাইট-http: //www.vnsc.edu.bd দেখুন visit


সরকারী পরীক্ষাগার উচ্চ বিদ্যালয়, ঢাকা

সরকারী পরীক্ষাগার উচ্চ বিদ্যালয় বাংলাদেশের অন্যতম শীর্ষ বিদ্যালয়। এটি বাংলাদেশের ঢাকার ধানমন্ডিতে অবস্থিত। সরকারী পরীক্ষাগার উচ্চ বিদ্যালয় ১৯৬১ সালে প্রতিষ্ঠিত হয় এবং মুহম্মদ ওসমান গণি এই বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ছিলেন। এটির দুর্দান্ত শিক্ষার সুযোগ রয়েছে খুব উজ্জ্বল ফলাফল। এই স্কুলের মূলমন্ত্রটি হ'ল "হালকা, আরও হালকা"।

আরও জানার জন্য, অফিসিয়াল ওয়েবসাইট দেখুন: http://www.glabdhaka.edu.bd


আদর্শ স্কুল ও কলেজ, ঢাকা

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ বাংলাদেশের আরেকটি শীর্ষ বিদ্যালয়। এই বিদ্যালয়ের পূর্বের নামটি মতিঝিল আইডিয়াল স্কুল বা আদর্শ উচ্চ বিদ্যালয়। এটি মতিঝিলে অবস্থিত। বিদ্যালয়টি ১৯৬৫ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। জিপিএ অর্জনকারী শিক্ষার্থীর সংখ্যা এটি দেশের অন্যতম সফল বিদ্যালয়। এই বিদ্যালয়ের মূলমন্ত্রটি "প্রভূ, দয়া করে আমার জ্ঞান বৃদ্ধি করুন"।

আরও তথ্যের জন্য, 

অফিসিয়াল ওয়েবসাইট দেখুন: http://www.idealschoolandcolleg.edu.bd


রাজউক উত্তরা মডেল কলেজ


ঢাকার উত্তরায় অবস্থিত রাজউক উত্তরা মডেল কলেজ। এটি ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এটি শিক্ষার্থীদের জন্য বাংলা এবং ইংরেজি মাধ্যম সরবরাহ করে। এটিতে ৬০০০ এরও বেশি শিক্ষার্থী, ২০০ জন শিক্ষক এবং ২০০ জন কর্মচারী রয়েছে। এই স্কুলের মূলমন্ত্রটি হ'ল "মানবিক করণের জন্য শিক্ষা"।

আরও জানার জন্য, 

অফিসিয়াল ওয়েবসাইট- http://rajukcolleg.net দেখুন





ঢাকা আবাসিক মডেল কলেজ, ঢাকা


আবাসিক মডেল স্কুল নামে পরিচিত ঢাকা আবাসিক মডেল কলেজটি । মোহাম্মদপুরের একটি অতি প্রাচীন ও প্রসিদ্ধ স্কুল। স্কুলটি ১৯৯০ সালে পাকিস্তান সরকারের অধীনে প্রতিষ্ঠিত হয়েছিল। এই স্কুলে প্রায় ৬০০ শিক্ষার্থী পড়াশোনা করছে। ঢাকা আবাসিক মডেল কলেজ বাংলাদেশের অন্যতম বৃহত্তম সরকারী ও আবাসিক স্কুল । এই স্কুলের মূলমন্ত্রটি হল "স্ট্রাইভ ফর এক্সিলেন্স"।
আরও জানতে, 
দয়া করে ডিআরএমসি-র http://drmc.edu.bd- এর অফিসিয়াল ওয়েবসাইট দেখুন

No comments

Powered by Blogger.