What is Affiliate Marketing?

What is Affiliate Marketing ? (Bangla)



কোনও অনুমোদিত নেটওয়ার্কের অংশ হয়ে উঠা ব্লগারদের বর্তমান আয় উপার্জন বা এমনকি কেবল তাদের ব্লগ থেকে অর্থোপার্জন শুরু করার জন্য একটি দুর্দান্ত কৌশল। এটি অনুমোদিত বিপণনের পাশাপাশি আপনার জন্য অনুমোদিত বিপণন কাজ করার কৌশলগুলি নিয়ে আসে তখন বেশ কয়েকটি বিকল্প রয়েছে। নীচে আমি আপনাকে অধিভুক্ত বিপণন, ব্লগিংয়ে অনুমোদিত বিপণনের উদাহরণ।

সুতরাং,অ্যাফিলিয়েট মারকেটিং কি?

অ্যাফিলিয়েট মারকেটিং হলো লোকেরা অনলাইনে অর্থোপার্জন করার অন্যতম জনপ্রিয় উপায় এবং কারও জন্য এটি একবার প্রতিষ্ঠিত হয়ে গেলে প্যাসিভ ইনকাম হতে পারে। এটি এমন একটি কৌশল যেখানে কোনও ব্যবসায়ের সাথে পৃথক অংশীদারি কোনও পাঠকের বা দর্শকদের কোনও ব্যবসায়ের নির্দিষ্ট পণ্য বা পরিষেবাতে উল্লেখ করে কমিশন তৈরি করার জন্য। তবে এটি সত্যিই বেশ সহজ ব্যাখ্যা। অনুমোদিত বিপণনের মাধ্যমে অর্থোপার্জনে সত্যিকারের সফল হওয়ার জন্য এটির আরও কিছু আছে।

ব্লগিংয়ের ক্ষেত্রে, কোনও ব্লগার কোনও অনুমোদিত নেটওয়ার্কের মাধ্যমে বা সরাসরি ইকমার্স ব্যবসায় থেকে একটি নির্বাচিত সংস্থার অধিভুক্ত হয়ে উঠবে এবং একটি ব্লগ পোস্টের মধ্যে একটি লিঙ্ক, বোতাম বা ব্যানার রেখে কোনও অনুমোদিত হতে অর্থ উপার্জন করবে যা নেতৃত্ব দেবে  যে অনুমোদিত পণ্য বা পরিষেবা পাঠক।

Affiliate Marketing Examples and Strategies


আপনি যখন ব্লগার থাকবেন তখন অনুমোদিত অনুমোদিত বিপণন কেমন হবে? এর উদাহরণ হ'ল নির্দ্বিধায় এমন একটি পোস্ট তৈরি করা যেতে পারে যা প্রকৃতপক্ষে আপনি যে সংস্থার সাথে সম্পৃক্ত তা সম্পর্কে বা আপনি প্রাসঙ্গিকভাবে পণ্য বা পরিষেবা সম্পর্কিত কোনও পোস্টে লিখতে পারবেন।

উদাহরণ ধরা যাক আপনি একজন ফুড ব্লগার এবং যে কোনও একটি প্রতিষ্ঠানের আপনি খাদ্য প্রসেসর বিক্রয় সম্পর্কিত একটি অনুমোদিত। আপনি যে খাদ্য প্রসেসর সহ একটি সম্পূর্ণ পোস্ট লিখতে পারেন:

  • উপকারিতা
  • কেপেবিলিটিস
  • রেসিপি যেখানে খাবার প্রসেসর ব্যবহার করা যেতে পারে
  • মূল্য
  • নির্দেশাবলী এবং আরও অনেক কিছু


তারপরে আপনি এমন একটি বাটন, লিঙ্ক বা ব্যানার বিজ্ঞাপন অন্তর্ভুক্ত করতে পারেন যা পাঠককে সরাসরি একটি ইকমার্স সাইট বা প্ল্যাটফর্মে সেই পণ্যটিতে নিয়ে যেতে পারে এবং তারা আপনার প্রস্তাবনার ভিত্তিতে এটি অর্ডার করতে পারে। আপনার কাজ হ'ল সম্ভাব্য গ্রাহকদের আপনার অনুমোদিত প্রোগ্রামের অফারে প্রেরণ করা।

আপনি যদি আরও সূক্ষ্ম দৃষ্টিভঙ্গি নিতে চান তবে আপনার সংস্থা থেকে এমন কোনও পণ্য বা পরিষেবা অন্তর্ভুক্ত করুন যা আপনার ব্লগ পোস্টের সাথে সম্পর্কিত। উদাহরণস্বরূপ,  ধরা যাক যে আপনি একজন পানিও বিক্রতা এবং এটিই আপনার ব্লগের উপর ভিত্তি করে। আপনার পাঠকদের মার্লোটের ভাল বোতল খুলতে প্ররোচিত করছে বা আপনার কী আছে, কোনও মানের, সহজেই ব্যবহারযোগ্য ওয়াইন ওপেনার, ওয়াইন গ্লাস বা স্টাপারগুলির জন্য কোনও বিজ্ঞাপন এম্বেড করা বুদ্ধিমানের কাজ হবে যা ওয়াইনকে ফ্রেস রাখে ।

No comments

Powered by Blogger.